আমি সেই দিনের অপেক্ষায় আছি
- মিশকাতুল মাবুদ মীম ০৮-০৫-২০২৪

আমি সেইদিনের অপেক্ষায় আছি,
যেদিন নৈশঃ ভোজ হবে,
রোকেয়া হলের কোন রমনীর হাতে
বানানো কাঁঠাল বিচির ভর্তা
আর মুসুরের ডাল দিয়ে।

কিংবা
, শামসুর নাহার হলের
কোন ললনার হাতে তৈরী
খিচুড়ি, বেগুন ভাজা আর লাল করে
ভাজা ডিম দিয়ে।

আমি সেই দিনের অপেক্ষায় আছি
যেদিন কুয়েত মৈত্রী হল থেকে
দীর্ঘ পথ হেঁটে মুহসীন হলের গেস্ট রুমে
এসে ঘণ্টা দুই অপেক্ষা করা
কোন মায়াবতীর সকল বিরক্তি দূর করতে
আমার দুষ্টু অপরাধীর মত হাসিটাই যথেষ্ট হবে।

কিংবা,
বঙ্গমাতা হলের প্রেয়সীর তীব্র
অভিমান ভাংগাতে
ডাকসুর এক টাকার চা হবে
অব্যর্থ ঔষধ।

আমি সেদিনের অপেক্ষায় আছি,
যেদিন জাস্ট ফ্রেন্ড জাস্ট ফ্রেন্ড খেলতে খেলতে
আমায় পাগলের মতো
ভালবেসে ফেলবে সুফিয়া কামাল হলের কেউ,
কার্জনের চিপায় যেতে হবে না,
টিএসসির দোতলায় পাশাপাশি বসে সিগারেট
খেতে হবে না,
হাজার টাকা খরচা করে গিফ্ট দিতে হবে না,
চিরে দিতে হবে না কলিজা,
শুধু কলিজার গহীন ভিতরে দিতে হবে
একটুকরো স্থান,
যে স্থান কখনো ভাগ হবে না।

কিংবা,
জীবনে আসবে নীল শাড়ী,
নীল টিপ, নীল কাঁচের চুড়ি পরা
অনাবাসিক কোন নীলাঞ্জনা,
আমি যার সুধা পান করব সারাদিন,
আর সেই সুধার নেশায় বুদ হয়ে থাকব
সারাটা রাত।
আমি সেই দিনেরই অপেক্ষায় আছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।